পৃথিবীর অদ্ভুত 10

মনুষ্যতে পশুত্ব আর পশুতে মনুষ্যত্ব পশুপাখিদের অনুভুতি

পশুপাখিদের অনুভুতি

পশুপাখিদের অনুভুতি: মানুষের মতো পশুপাখিদেরও অনুভুতি হয়েছে, আছে হতাশা, আনন্দ, রাগ অভিমান, ভালোবাসা ইত্যাদি। স্বাভাবিকভাবে আমরা তাদের অনুভুতিগুলো বুঝতে পারি না। তাই আজকের এই ভিডিওতে আমরা বিভিন্ন পশুপাখিদের মানুষের মত অনুভুতি দেখবো।

মানুষ এবং বানর

প্রথম ছবিটি মানুষ এবং বানরের অসাধারণ একটি বিদায়। ছোট থেকে দেখভাল করা বয়স্ক মহিলাটিকে ছেড়ে যাবার আগে নিজের অনুভুতি ব্যক্ত করলো বানরটি।

মানুষ এবং বানরের অসাধারণ একটি বিদায়
মানুষ এবং বানরের অসাধারণ একটি বিদায়

বিড়াল এবং হাসের বাচ্চা

তারপরের ছবিটি বিড়াল এবং হাসের বাচ্চা নিয়ে। মা হাঁসটি মারা যাওয়ার পর এই বিড়ালটিই তার বাচ্চাগুলোকে নিজের বাচ্চার মতো দেখাশোনা করছে। তাদের খাবার খাওয়াচ্ছে।

বিড়াল এবং হাসের বাচ্চা
বিড়াল এবং হাসের বাচ্চা

বাচ্চা দেখাশোনায় বিড়াল

ছোট্ট বাঁচাদের নিয়ন্ত্রণ করা যে এতটা মুশকিল তা এই বিড়ালটি হারে হারে টের পাচ্ছে। বাড়ির মালিক ব্যস্ত থাকায় তার দুষ্টু বাচ্চার দেখাশোনার দায়িত্ব এখন বিড়ালটির। বিড়ালটিও আপ্রাণ চেষ্টা করছে কিন্তু পারছে না।

দুষ্টু বাচ্চার দেখাশোনার দায়িত্ব এখন বিড়ালটি
দুষ্টু বাচ্চার দেখাশোনার দায়িত্ব এখন বিড়ালটি

বিড়ালদের ভালোবাসা

এরপরের ছবিটি বিড়ালদের ভালোবাসা নিয়ে। ভালোবাসার সঙ্গীটি মারা যাবার পর এই বিড়ালটি ঐ একই জায়গায় অপেক্ষা করতো তার সঙ্গীর ফেরার আশায় এবং ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদত।

বিড়ালদের ভালোবাসা
বিড়ালদের ভালোবাসা

সিংহের সাথে বন্ধুত্ব

বনের রাজা সিংহের সাথে বন্ধুত্ব রুপকথায় মানায় কিন্তু এই পশুবিশেষজ্ঞ মেয়েটি তা বাস্তবে করে ফেলেছে।

সিংহের সাথে বন্ধুত্ব
সিংহের সাথে বন্ধুত্ব

প্রভু ভক্ত কুকুর

এবারের ছবিটি একটি প্রভু ভক্ত কুকুরকে নিয়ে। প্রিয় মালিকটি মারা যাবার পরে তার কবরের পাশে শুয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদত কুকুরটি। মনিবের প্রতি মানুষের এরকম ভালোবাসা থাকলে পৃথিবীটাই বদলে যেত।

প্রভু ভক্ত কুকুর
প্রভু ভক্ত কুকুরের কান্না

হাঁসের দয়া

অসাধারণ এই দয়া আপনাকে ভাবাবে অবশ্যই। মাছগুলোর খাবারের নাগাল না পাওয়ার দুঃখটা এই হাঁসের বাচ্চার বুঝতে দেরি হলো না। তাই নিজের ঠোঁট দিয়ে মাছেদের খাবার এগিয়ে দিচ্ছে।

হাঁসের বাচ্চার অসাধারণ দয়া
হাঁসের বাচ্চার অসাধারণ দয়া

ভাল্লুকের দয়া

এরপরের ছবিটি একটি কাককে বাচাতে ভাল্লুকের এগিয়ে আসা। পানিতে পড়ে প্রাণপণে নিজেকে বাচার চেষ্টায় কাকটি যখন ছটফট করছিল, দয়াবান ভাল্লুকটি তখন তাকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। মানুষ হয়েও যখন রাস্তাঘাটে দুর্ঘটনা দেখে আমরা এড়িয়ে চলি, সেলফি তুলি, তখন মানবতা হয় প্রশ্নবিদ্ধ।

কাককে বাচাতে ভাল্লুকের এগিয়ে আসা
কাককে বাচাতে ভাল্লুকের এগিয়ে আসা

লাভ বার্ডস

বলা হয়ে থাকে যে, লাভ বার্ডসরা জীবনে একবারই প্রেমে পড়ে। একবারই কাউকে জীবন দিয়ে ভালবাসে নয়ত সারাজীবন সঙ্গীহীন থেকে যায়। এই ছবিটি তার প্রমাণ। মৃত সঙ্গীর দাফন করতে যখন তাকে টিস্যু দিয়ে মোড়াচ্ছিল মালিকটি তখন অন্য লাভ বার্ডসটি প্রাণপণে চেষ্টা করছিল তাকে যেতে না দেওয়ার জন্য।

লাভ বার্ডস
লাভ বার্ডস

মানুষ হয়ে আমাদের প্রেম ভালোবাসার যদি লাভবার্ডদের মত শক্তিশালী হত তাহলে সমাজের চেহারাটাই পালটে যেত।

এতক্ষণ যে ছবিগুলো দেখলেন তা ভিডিওতে দেখতে ক্লিক করুন নিচে-

তো বন্ধুরা, আজ এ পর্যন্তই। পশুপাখিদের সাথে মানুষের দয়া ও ভালোবাসার পার্থক্য তুমি কিভাবে দেখ তা কমেন্টে জানাও, শেয়ার করে বন্ধুদেরও ভালোবাসা দাও। সাবস্ক্রাইব করতে ভুলো না যেন।

আরও দেখুন- বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাস্তা দেখে শিউরে উঠবেন

আপনার মতামত দিন

error: Content is protected !!