পৃথিবীর অদ্ভুত 10

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাস্তা দেখে শিউরে উঠবেন

বিপজ্জনক ৫ রাস্তা

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাস্তাঃ যদিও রাস্তা নিরাপদ তবুও ভয়ানক। কারণ বিশ্বের এমন কোন নিরাপদ রাস্তা নেই যেখানে দূর্ঘটনা বা প্রাণ স্বীকার হয়নি। কিন্তু বিশ্বে এমন কিছু ভয়ানক রাস্তা আছে যেগুলো শুধু দেখলেই গা শিউরে উঠে। তবুও মানুষ জীবনের ঝুঁকি নিয়ে জীবিকার তাগিদে আর প্রয়োজনীয়তার খাতিরে ছুটে চলে এই মৃত্যুপুরী রাস্তাগুলোর উপর দিয়ে।

প্রতিদিন নাশ হয় শত শত প্রাণ, বাতাসে ভেসে বেড়ায় মৃত্যুর গান। আজ আমরা এমনই সব ভয়ানক রাস্তাগুলো দেখতে চলেছি। তো বন্ধুরা শক্ত করে বসে পড়ুন আর হাতের কাছে পানি রাখুন।। চলুন তবে ড্রাইভিং শুরু করা যাক –

Number 5: Atlantic Ocean Road

ক্রিস্টিয়ান সেন্ট এবং মণ্ডি শহরের কাছে ৬৪ নম্বর জাতীয় সড়কে অবস্থিত এই রাস্তা। ৫ মাইল দীর্ঘ এই রাস্তাটি ছোট ছোট দ্বীপের উপর অবস্থিত। আর তাই সমুদ্রের ঢেউ সবসময় এই রাস্তার উপরে আছড়ে পড়ে। এটি কিন্তু যেমন তেমন ঢেউ না।

Atlantic Ocean Road
Atlantic Ocean Road

এর শক্তি কখনো কখনো এতটাই প্রবল যে গাড়ি উল্টিয়ে ফেলার ক্ষমতা রাখে। জলোচ্ছাসের প্রাবাল্য বিপদসীমার উপর দিয়ে অতিক্রম করলে এই রাস্তাটি বন্ধ থাকে।

Number 4: Vitim Bridge On Bam Road- Siberia

গেম পাগলদের কাছে এই রাস্তাটি থ্রিলিং লাগবে। কারণ এরকম ড্যাঞ্জারাস রাস্তাতেই তো গেম খেলার মজা। কারো ড্রাইভিং নিয়ে সন্দেহ থাকলে এই রাস্তায় চড়িয়ে দিন। কারণ পাকা হাতের ও অভিজ্ঞতা সম্পন্ন ড্রাইভার একমাত্র এই রাস্তা পার করতে পারবে। একটু এদিক ওদিক হলেই ধপাস।

Vitim Bridge On Bam Road Siberia
Vitim Bridge On Bam Road- Siberia

আবার এই রাস্তায় উঠার আগে বাতাসের বেগ জেনে উঠতে হয়। কারণ হঠাৎ দমকা বা জোড়ালো বাতাস গাড়ির ব্যাল্যান্সকে ব্যহত করে। তাই কতৃপক্ষ সবাইকে নিজের ঝুঁকিতে এই রাস্তায় উঠার কথা বলেন।

Number 3: North Yungas Road- Bolivia

পাহাড়ের বুক কেটে রাস্তা অনেক দেখেছেন হয়তো কিন্তু এরকম ভয়ানক রাস্তা আগে কখনো দেখেননি। মোটামুটি সৃষ্টিকর্তার কাছে জীবনের সব ভুলের ক্ষমা চেয়ে জীবন বাজি রেখে এবং কোন উপায় না পেয়ে এরকম বাধ্য হয়ে এই রাস্তায় চলতে হয় হাজার হাজার গাড়িকে। নির্দিষ্ট গতি এবং অনবরত হর্ণ এই রাস্তার নিরাপত্তা।

North Yungas Road Bolivia
North Yungas Road- Bolivia

একটু এদিক ওদিক হলেই মহুর্তের মধ্যে ভয়ানক খাদের মধ্যে পড়তে হবে। এমনি একটি লাইভ দূর্ঘটনা এটি। ভিডিওটি দেখার পরে এই রাস্তার বর্ণনা আর দিতে হবে না মনে হয়।

Number 2: Le Passage du gois road- France

দেখে মনে হবে স্বাভাবিক রাস্তা কিন্তু কিছুক্ষণ পর বুঝতে পারবেন আসল রহস্য। প্রায় সময় পানিতে ডুবে থাকা এই রাস্তাটি প্রতি বছর অনেক প্রাণ কেড়ে নেয়। যত বড় দক্ষ ড্রাইভার আর সাবধানতা মানুন না কেন দিনের নির্দিষ্ট সময়ের জোয়ারের কবলে পড়লে অবস্থা খারাপ।

Le Passage du gois road France
Le Passage du gois road- France

প্রচণ্ড স্রোতের ধারায় হারিয়ে যেতে পারে যে কোন ধরনের গাড়ি। তাই অনেকটা চ্যালেঞ্জিং এবং সময়ের সদ্ব্যবহার করা দক্ষ ড্রাইভারের পক্ষেই শুধু সম্ভব এই রাস্তা পার করার।

Number 1: Namo Buddha Road- Nepal

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাস্তার দেশ হিসেবে নেপাল প্রথম সারির দিকে অবস্থান করছে। বিপজ্জনক ৫ রাস্তা মধ্যে এটি অন্যতম। বেশিরভাগ রাস্তা পাহাড় কেটে বানানো এবং অনিরাপদ বাঁক ও উঁচু নিচু রাস্তায় পরিপূর্ণ এ দেশ। রাস্তার সঠিক কোন দিক খুজে পাওয়া যায় না এবং অনেকে বিভ্রান্ত হয়ে পড়ে। কখনো কখনো আবার পানির স্রোত উপেক্ষা করেও গাড়ি চালাতে হয়। মোটকথা, Dangerous Driving Game গুলোও এর কাছে হার মানবে।

তো বন্ধুরা কেমন লাগল ভিডিওটি। কোন রাস্তাটি দেখতে সবচেয়ে ভয়ের তা কমেন্টে জানাও। লাইক দিয়ে আমাদের অনুপ্রেরণা দিন এবং শেয়ার করে বন্ধুদেরও দেখার সুযোগ করে দিন। নতুন সব রোমাঞ্চকর ও লোমহর্ষক ভিডিও পেতে Nisikto Tube Channel টিতে Subscribe করে বেল বাটনটি প্রেস করে দিন।

আরও পড়ুন- পৃথিবীর অদ্ভুত 10 রেস্টুরেন্ট যা অবিশ্বাসকর

আপনার মতামত দিন

error: Content is protected !!