পৃথিবীর অদ্ভুত 10

পৃথিবীর সবচেয়ে ভয়ংকর ৫ রাইডিং দেখে গা শিউরাবে

ভয়ংকর ৫ রাইডিং

পৃথিবীর সবচেয়ে ভয়ংকর ৫ রাইডিং: ২০১৮ তে মুভির এক জরিপে বলা হয়েছে, মানুষ গুগলে সবচেয়ে বেশি হরর ফিল্ম সার্চ করে এবং তা দেখতে পছন্দও করে। এ থেকে বোঝা যায় যে, মানুষ ভয় পেতে ভালবাসে। কারণ ভয়ের মধ্যে একটা আলাদা ফিলিংস থাকে।

এই ফিলিংসে মানুষ এতটাই আসক্ত যে, ভয়ংকর সব রোলার কোস্টার আর রাইডিং এ মোটা অংকের টাকা খরচ করতেও এক পায়ে খাড়া। আজ আমরা এমন সব ব্যয়বহুল এবং ভয়ানক রাইডিং ও রোলার কোস্টার দেখব, যা শুধু দেখেই আপনার গা শিউরে উঠবে, মাথা ব্যথা করবে। চলুন তবে দেখে নেয়া যাক এমন ৫ টি রাইডিং-

No 5: Crazy Pendulum Ride

Crazy Pendulum Ride
Crazy Pendulum Ride

যারা জীবন নিয়ে খেলতে ভালবাসেন কিংবা জীবনের মূল্য বুঝতে পারছেন না। তাদের জন্য এই রাইড। এই সার্কেলটি ৬৮ মাইল বেগে ১৪৭ ফুট উঁচুতে উঠতে পারে এবং অনুভূমিক আর উলম্বসহ ৩৬০ ডিগ্রিতে ঘুরতে পারে। ভরপেটে এই রাইডে উঠলে নিশ্চিত সব বের হয়ে আসবে।

এটা কিন্তু যাতা ব্যাপার না । পেটের পুরো নাড়িভুড়ি উলটে যাবে এই রাইডিংয়ে।

No 4: Sky Tower (Denmark)

ভাবুনতো ২০ তালা ছাদ থেকে লাফ দিবেন। এতে আপনার হাত পা ভাংবেনা, মরবেনও না কিন্তু হ্যাঁ সুইসাইড করার অনুভূতি অবশ্যই পাবেন। জী, হ্যাঁ আপনার ভাবনাকে বাস্তবে রূপ দিবে Sky Tower.

Sky Tower
Sky Tower

শুণ্যের মধ্যে ক্রেনে আপনাকে ভাসিয়ে রাখা হবে এবং আচমকাই ছেড়ে দেওয়া হবে, যা আপনাকে ৫৫ মেইল পার আওয়ার বেগে ভূমির দিকে নিয়ে যাবে ১০০ ফুট নিচে। তাই এই রাইডে শুণ্যে ভাসার আনন্দের সাথে মৃত্যুর কিছুটা স্বাদ পেয়ে যাবেন। দুর্বল হার্টের মানুষদের জন্য এটি একদম না।

No 3: Sky Scream

যদি এটাকে পাগলা রাইডিং বলি তাও মনে হয় কম হয়ে যায়। কেউ যদি ৩৬০ ডিগ্রিতে ঘুরতে চায় তবে এই রোলার কোস্টার পারফেক্ট তার জন্য। চোখের পলকে ছুটে চলে। কারো বোঝার সাধ্য নেই যে, এর শুরু কোথা থেকে আর শেষ কোথা পর্যন্ত।

Sky Scream
Sky Scream

এই রাইডিংয়ে রাইডাররা প্রচণ্ড ফিলিংস অনুভব করে। কিন্তু রাইড শেষে বেশিরভাগ রাইডার বমি করে ফেলে।

No 2: Kingda Ka

Kingda Ka
Kingda Ka

বলা হয়ে থাকে যে, এটা বিশ্বের সবচেয়ে উঁচু রোলার কোস্টার। যার উচ্চতা ৪৬৫ ফিট এবং গতি ২০৬ কিমি পার আওয়ার। এই রাইডিং এ আপনার টাকা উসুল হবেই। কারণ কাঙ্ক্ষিতের চেয়ে বেশি উপভোগ্য এটি। খাড়া ৯০ ডিগ্রি কোণে উঠে আবার ৯০ ডিগ্রিতে নিচে নামা মানে ১৮০ ডিগ্রি মজা নেয়া।

No 1: Slingshot Roller Coaster

দেখতে সহজ মনে হলেও মোটেও সহজ নয়। ৩৬০ ফুট উঁচুতে আপনাকে নিয়ে ফুটবলের মত খেলবে এই রোলার কোস্টারটি। আশা করি সাউন্ড শুনে কিছুটা বুঝতে পারছেন। তাই আর কিছু বলতে হবে না।

তো বন্ধুরা আপনাদের কোন রোলার কোস্টার রাইডটি সবচেয়ে বেশি ভাল লেগেছে তা কমেন্ট করে সবাইকে জানিয়ে দিন। ভিডিওটিতে লাইক দিয়ে আমাদের অনুপ্রেরণা দিবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাস্তা দেখে শিউরে উঠবেন

আপনার মতামত দিন

error: Content is protected !!