সেরা ৫টি স্মার্টফোন রিভিউ ২০২০ সালের জন্য

সেরা ৫টি স্মার্টফোন

সেরা ৫টি স্মার্টফোন রিভিউ: অতীতে ফিরে গেলে (প্রায় ২ দশক) আমাদের কাছে ছোট স্ক্রিন এবং একটি ক্রাইপিং ইন্টারনেটের ফোন ছিল। দ্রুত এবং শীতল প্রযুক্তিগত বিবর্তনের পরে, স্মার্টফোন প্রযুক্তির চাহিদা বৃদ্ধি পেয়েছে এবং কিছু স্মার্টফোন তাদের অভিনব নতুন প্রযুক্তি ও ফিচার দিয়ে রেকর্ড করে ফেলেছে।

এখন ২০২০ সালে, আমরা স্যামসাং, অ্যাপল, হুয়াওয়ে, শাওমির অভিনব নকশাগুলি এবং অত্যাধুনিক বৈশিষ্ট্যযুক্ত সর্বশেষ এবং দুর্দান্ত স্মার্টফোনগুলিতে হাত পেয়েছি। সমস্ত স্মার্টফোন নির্মাতারা ক্রেতাদের প্রলুব্ধ করার জন্য মাইন্ড-ব্লয়িং বৈশিষ্ট্য সহ আপডেট প্রযুক্তি ও ফিচার সহকারে প্রচুর পরিমাণে স্মার্টফোন চালু করবে বলে আশা করা হচ্ছে।

বেশ কয়েক ঘন্টা অনুসন্ধানে ব্যয় করার পরে, আমি ২০২০ সালে “সেরা ৫টি স্মার্টফোন” ও আপকামিং মোবাইল ফোন নিয়ে রিভিউ করার চেষ্টা করছি। সুতরাং, আসুন আর বিলম্ব না করে সেরা ৫টি আপকামিং স্মার্টফোনের তালিকায় ডুব দিন।

একনজরে দেখে নিন সেরা ৫টি স্মার্টফোন:

1: নোকিয়া 10 (Nokia 10)
2: শাওমি এমআই 10 (Xiaomi Mi 10)
3: এলজি জি 9 থিনকিউ (LG G9 ThinQ)
4: অ্যাপল আইফোন এক্স ভাঁজ (iPhone X Fold)
5: হুয়াওয়ে পি 40 (Huawei p40)

এবার বিস্তারিত রিভিউ দেখে নেয়া যাক এই বছর কাঁপান সেরা স্মার্টফোনগুলো সম্পর্ক।

1: Nokia 10 (নোকিয়া 10)

এটি কি বাস্তবসম্মত মনে হচ্ছে? সম্ভবত নয় তবে নোকিয়া আশা করছে যে আসন্ন এই নোকিয়া 10 চালু হবে। ফোনটি 4-অক্ষ অপটিকাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ তার পিছনে ডুয়াল 48MP (প্রশস্ত-কোণ এবং টেলিফোটো) ক্যামেরা সেন্সরগুলির সংমিশ্রণে লোড করা হবে বলে জানা গেছে।

nokia 10
Nokia 10

অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলগুলির জন্য একটি 16 এমপি সেলফি স্নেপার থাকবে এবং গুরুত্বপূর্ণ বিষয়, এটি 1080p ভিডিও রেকর্ড করতে যথেষ্ট সক্ষম হবে। গুজবে কান দিয়ে জানা গেছে যে এটিতে 6.5-ইঞ্চি ডিসপ্লে থাকবে এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ধুলো-প্রতিরোধী, জল-প্রতিরোধী এবং দ্রুত চার্জ 4+ রয়েছে।

নোকিয়া 10 স্মার্টফোনটিতে একটি সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটিতে 2160 x 3840 পিক্সেল এবং 734 পিপিআই পিক্সেল ঘনত্বের রেজোলিউশন রয়েছে। এটির একটি অনুপাত রয়েছে 18:9 এবং স্ক্রিন-টু-বডি অনুপাত।

ক্যামেরা ফ্রন্টে, ক্রেতারা একটি 13 এমপি ফ্রন্ট ক্যামেরা পাবেন এবং এর পিছনে, একটি 16 এমপি + 8 এমপি ক্যামেরা রয়েছে যেখানে ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ, ফেস সনাক্তকরণ, ফোকাস করতে স্পর্শের মতো বৈশিষ্ট্য রয়েছে। এটি 4000 এমএএইচ ব্যাটারি দ্বারা সমর্থিত। স্মার্টফোনে সংযোগের বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, ভোল্ট, এনএফসি এবং আরও অনেক কিছু।

ভারতে নোকিয়া 10 স্মার্টফোনটির দাম 38,990 টাকা হতে পারে। নোকিয়া 10 দেশে 31 জানুয়ারী, 2020 এ আনুষ্ঠানিকভাবে চালু করা হচ্ছে (আনুফিশিয়াল)।

2: Xiaomi Mi 10 (শাওমি এমআই 10)

যদি চারপাশের গুজব এবং পরামর্শগুলি বিশ্বাস করা যায়, তবে শাওমি এমআই 10 হ’ল অন্যতম সেরা। নতুন ফোন হিসেবে আসছে, এমআই 10 এর সাথে একটি ওএইলডি ডিসপ্লে যা 6.5-ইঞ্চি বা তার বেশি আকারের এবং 90Hz রিফ্রেশ রেটে চলবে।

Xiaomi Mi 10
Xiaomi Mi 10

হুডের নীচে ফোনটি একটি স্ন্যাপড্রাগন 865 চিপসেট আনবে এবং একটি সনি আইএমএক্স 686 প্রাথমিক সেন্সর সহ 20-মেগাপিক্সেল গৌণ সেন্সর, 12-মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর এবং 5-মেগাপিক্সেল সেন্সরের পাশে চারটি রিয়ার ক্যামেরা প্যাক করবে।

শেষটি গভীরতা সেন্সিং বা এমনকি ম্যাক্রো ফটোগ্রাফির জন্যও হতে পারে। স্মার্টফোনটিতে 30x ডিজিটাল জুমও থাকবে।

এমআই 10 ট্রিপল ফাস্ট-চার্জিং প্রযুক্তি এবং 40W দ্রুত তারযুক্ত চার্জিংয়ের পাশাপাশি 30 ডাব্লু ওয়্যারলেস ফাস্ট চার্জিং এবং 10 ডাবল রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের সহায়তায় একটি 4,500 এমএএইচ প্যাক করবে বলে আশা করা হচ্ছে।

পোস্টটি ফোনের সঠিক দামটি প্রকাশ করে না, তবে এটি ইঙ্গিত দেয় যে এমআই ব্র্যান্ডযুক্ত ফোনটি ৮ জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + 256 জিবি স্টোরেজ এবং 12 জিবি র‌্যাম + 256 জিবি স্টোরেজ সহ তিনটি কনফিগারেশনে আসতে পারে। দাম সিএনওয়াই 3,199 (প্রায় 32,700 টাকা) থেকে শুরু হবে।

3: LG G9 Thin Q (এলজি জি 9 থিনকিউ)

২০২০ সালের ফেব্রুয়ারিতে এলজি জি 9 এমডাব্লুসি’র জন্য সময়মতো পৌঁছাবে বলে আশা করা হচ্ছে, এটি স্যামসাং গ্যালাক্সি এস 11, শাওমি এমআই 10 এবং ওয়ানপ্লাস 8 এর পছন্দগুলির বিরুদ্ধে হবে, সুতরাং এটি ভাল হওয়া দরকার।

LG G9 Thin Q
LG G9 Thin Q

সাম্প্রতিক প্রতিযোগিতার তুলনায় এলজি জি 8 ইতিমধ্যে কিছুটা পুরাতন দেখছিল, তার চুঙ্কি স্ক্রিন খাঁজ, ডুয়াল-লেন্স ক্যামেরা এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়ে রিয়ারের জন্য ধন্যবাদ, সুতরাং জি 9 জিনিসগুলি ঘুরিয়ে আনার জন্য সমস্ত স্টপগুলি টানতে হবে ।

এমডব্লিউসি জানিয়েছে যে, সমস্ত ভি-সিরিজ ফোন এগিয়ে রেখে 5 জি হবে এবং সমস্ত জি-সিরিজ 4 জি হবে, তবে এখনই এটি অসম্ভব বলে মনে হচ্ছে যেহেতু কোয়ালকম নিশ্চিত করেছেন যে নতুন স্ন্যাপড্রাগন 865 চিপসেটটি স্ট্যান্ডার্ড হিসাবে 5 জি মডেম অন্তর্ভুক্ত করবে, যার অর্থ ফ্ল্যাগশিপ স্পেস ছেড়ে না দিয়ে এলজি জি 9 4 জি রাখতে পারে না – যা অসম্ভব বলে মনে হচ্ছে।

এলজি যেখানে অতীতে আমাদের মুগ্ধ করেছিল তা এর প্রদর্শনীতে এবং এর অডিও আউটপুটে রয়েছে এবং এটি এমন একটি যা আমরা জি 9 এর অনুসরণ দেখতে আশা করব।

জি 8-তে একটি ক্রিস্টাল সাউন্ড ওএলইডি রয়েছে, যা প্রযুক্তির অভিনব শব্দ যা মূলত কোনও ফোনের ডিসপ্লের মাধ্যমে অডিও পাম্প করে।

জি 8 ডিটিএসও সরবরাহ করে: এক্স 3 ডি সারাউন্ড সাউন্ড, যা 7.1-চ্যানেল সিস্টেম, হাই-ফাই কোয়াড ড্যাক, এমকিউএ সমর্থন এবং একটি বুমবক্স স্পিকারকে অনুকরণ করে, যা ফোনের অভ্যন্তরীণ স্থানটিকে অনুরণন চেম্বার হিসাবে ব্যবহার করে ।

আমরা ডুয়াল স্ক্রিনের একটি রিটার্নও দেখতে প্রত্যাশা করছি যা ভি 50 থিনকি এবং জি 8 এক্স থিনকিউয়ের প্রধান বিক্রয় বিন্দু ছিল – পরবর্তীটির সমর্থনে আরও উন্নত সংস্করণ সহ।
লেটসগোডিজিটাল আবিষ্কার করেছেন যে একটি জি 9 এবং জি 10 উভয়ই ইতিমধ্যে

এলজি দ্বারা ট্রেডমার্ক করা হয়েছে, যদিও উভয়েরই থিনকিউ মনিকারের অভাব রয়েছে। এর অর্থ এই নয় যে এটি অবশ্যই পাতলা হবে itch জি 10 এর বাইরে এটি হুয়াওয়ের উদাহরণ অনুসরণ করতে দেখা যাচ্ছে, এছাড়াও জি 20, জি 30 এবং জি 40 ট্রেডমার্ক করছে।

4: iPhone X Fold (অ্যাপল আইফোন এক্স ভাঁজ)

অ্যাপল 2019 সালে কোথাও কোনও জালিয়াতি স্মার্টফোন বাজারে আনবে না তবে এর অর্থ এই নয় যে সংস্থাটি আসন্ন বছরগুলিতে একটি ফোল্ডেবল ফোন চালু করতে যাচ্ছে না। চারপাশে জোর গুঞ্জন রয়েছে যে অ্যাপল আইফোন এক্স ফোল্ড নামে তার প্রথম ফোল্ডেবল ফোনটি উপস্থাপন করবে যা সেরা আগত স্মার্টফোন 2020 বলে মনে হয় ।

iPhone X Fold
iPhone X Fold

পেটেন্ট করা চিত্রগুলির মধ্য দিয়ে কেউ যেতে পারে – ইঙ্গিত দেয় যে অ্যাপলের আসন্ন ফোনটি ফোল্ডেবল হতে চলেছে। যাইহোক, কিছুই সরকারী নয় এবং আমরা যা শুনেছি তা গুজবের ভিত্তিতে।

এটি এমন জল্পনা ছড়িয়েছে যে অ্যাপল স্যামসাংকে চ্যালেঞ্জ জানাতে একটি গ্যালাক্সি ভাঁজ প্রতিদ্বন্দ্বী চালু করতে পারে এবং গত কয়েক বছরে কিছুটা আলোকপাত হারিয়েছে তাদের আলোকসজ্জা পুনরুদ্ধারের লক্ষ্যে।

অ্যাপল আসলে শেষবারের মতো বাজারে আলোড়ন তৈরি করতে সক্ষম হয়েছিল 2017 সালে যখন তারা আইফোন এক্স ঘোষণা করেছিল যেহেতু এই ডিভাইসটি এমন একটি নকশা নিয়ে এসেছিল যা এখন বিশ্বজুড়ে স্মার্টফোনের জন্য একটি স্ট্যান্ডার্ড হয়ে উঠেছে।

যাইহোক, স্মার্টফোনটি পুনরায় উদ্ভাবনের প্রয়াসে, বেশ কয়েকটি ব্র্যান্ড বিভিন্ন ফর্ম কারণগুলির সাথে আসা ফোল্ডেবল স্মার্টফোনগুলি চালু করতে শুরু করেছে এবং এটি স্মার্টফোনের ট্রেন্ডগুলির তাত্ক্ষণিক ভবিষ্যত বলে প্রতীয়মান।

5: Huawei P40 (হুয়াওয়ে পি 40)

কোনও সন্দেহ ছাড়াই, 2020-এ ফোন চালু করার বিস্তৃত পরিসীমা এবং মজার বিষয় হুয়াওয়ে পি 40 এবং পি 40 প্রো এর মধ্যে একটি হবে। হুয়াওয়ে সাধারণত এমডাব্লুসির পরে পি-সিরিজ ডিভাইসগুলি চালু করে এবং এই দুটি ডিভাইস সম্ভবত 5 জি বৈকল্পের পাশাপাশি মার্চ মাসে প্রকাশ করা হবে।

Huawei P40
Huawei P40

কিছু সূত্র রয়েছে যা ইঙ্গিত করে যে এর নাম হুয়াওয়ে পি 400 হবে তবে আমরা P40 কে হুয়াওয়ে পি 30 এর উত্তরসূরি হিসাবে বিবেচনা করছি।

হুয়াওয়ের পি-সিরিজ ডিভাইসগুলি তার ফটোগ্রাফির জন্য পরিচিত – সুতরাং, আসন্ন হুয়াওয়ে পি 40 প্রোতে একটি পঞ্চম ক্যামেরা থাকবে যা নোকিয়া 9 এর পেন্টা-লেন্স ক্যামেরা কনফিগারেশনের মতো হবে। এটি হাইসিলিকন কিরিন 990 চিপসেটের সাথে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে যা এখন হুয়াওয়ে মেট 30 এর জন্য পরীক্ষা করা হয়েছে।

তো এই ছিল আজকের মত সেরা ৫টি স্মার্টফোন ২০২০ সালের। এটি পর্ব ১ হিসেবে আপনাদের সামনে তুলে ধরলাম, আগামীতে পর্ব ২ এর মধ্যে আরো ৫টি চমকপ্রদ স্মার্টফোন নিয়ে আপনাদের সামনে হাজির হব। ততদিনে ভাল থাকুন, আর প্রযুক্তির সাথেই থাকুন।

আরো পড়ুন- স্মার্টফোন কেনার আগে জেনে নিন কিছু জরুরি টিপস

Related posts

মহাবিশ্বের সবচেয়ে বড় ব্ল্যাক হোল রহস্য কিভাবে সৃষ্টি হয়

Nisikto

স্মার্টফোন কেনার আগে জেনে নিন কিছু জরুরি টিপস

Nisikto

ব্রেন ট্রান্সপ্লান্ট এর মাধ্যমে অমরত্ব লাভ করতে চলেছে মানুষ

Nisikto

Leave a Comment

error: Content is protected !!